Site icon The Daily Moon | Popular Bangla News | National | International | Education | Entertainment | Religion | Employment

গ্ল্যামার গার্ল পরীমনির উত্থান যেভাবে

পরীমনি

পরীমনি

বর্তমান সময়ে বাংলা চলচ্চিত্রের আলোচিত নায়িকা পরীমনি। এই পর্যায়ে আসতে অনেক কাঠ-খড়া পোড়াতে হয়েছে পরীকে। প্রথমে ছোট পর্দায় কাজ করতেন এ নায়িকা। ২০১৫ সালে চলচ্চিত্র অভিনেত্রী চম্পার পরামর্শে বড় পর্দায় পা রাখেন পরী। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাকে। গ্ল্যামার দিয়ে সাধারণ মানুষের মনে চড়া দামে জায়গা কিনেছেন। পরীমনির জীবনের এই উত্থানের গল্প জেনে নেওয়া যাক—

জন্ম ও প্রাথমিক জীবন

প্রকৃত নাম শামসুন্নাহার স্মৃতি। পরীমনি নামেই সবাই চেনে তাকে। নড়াইল জেলায় ১৯৯২ সালের ২৪ অক্টোবর জন্মগ্রহণ করেন তিনি। ছোটবেলায় বাবা-মা মারা যান। বড় হন পিরোজপুরে নানা শামসুল হক গাজীর বাড়িতে। সেখানেই মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শেষ করেন পরী।

ছোটবেলা থেকে নায়িকা হওয়ার স্বপ্ন দেখতেন পরী। খুলনায় স্থানীয়ভাবে নির্মিত কিছু নাটকেও অভিনয় করেছেন তিনি। সাতক্ষীরা সরকারি কলেজে বাংলা বিভাগে ব্যাচেলর অফ আর্টস (বিএ) (সম্মান) এ পড়াকালীন ২০১১ সালে ঢাকায় চলে আসেন এবং বুলবুল ললিতকলা একাডেমি (বাফা)য় নাচ শেখেন।

যেভাবে হয়ে উঠেন পরীমনি

মডেলিং থেকে ছোট পর্দায় এবং এরপর রূপালী পর্দায় অভিনয় শুরু করেন পরীমনি। তিনি ‘সেকেন্ড ইনিংস’, ‘এক্সক্লুসিভ’, ‘এক্সট্রা ব্যাচেলর’, ‘নারী ও নবনীতা তোমার জন্য’—এই চারটি ধারাবাহিক নাটকে কাজ করেছেন। এরমধ্যে জাকারিয়া শৌখিন রচিত ‘নারী ও নবনীতা তোমার জন্য’ নাটকে প্রধান চরিত্রে অভিনয় করেন পরীমনি।

২০১৫ সালে অভিনীত ‘ভালোবাসা সীমাহীন’ পরীমনির প্রথম মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র। তবে তিনি আলোচনায় আসেন নজরুল ইসলাম খান পরিচালিত ‘রানা প্লাজা’ ছবিতে অভিনয়ের মাধ্যমে। যদিও ছবিটি নিষেধাজ্ঞার কারণে এখনও আলোর মুখ দেখেনি। এই ছবির পরই পরীমনি একসঙ্গে ২৩টি চলচ্চিত্রে চুক্তিবদ্ধ হয়ে আলোচনার জন্ম দেন। এখন পর্যন্ত তিনি ৩০টির বেশি চলচ্চিত্রে অভিনয় করেছেন। সবশেষ পরী অভিনীত তৌকীর আহমেদ পরিচালিত ‘স্ফুলিঙ্গ’ সিনেমাটি মুক্তি পায়। এছাড়া সম্প্রতি তিনি সঞ্জয় সমদ্দারের ‘বায়োপিক’ সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন।

ডানা কাটা পরী কিংবা শুধু-ই পরী নামে ভক্তরা ডাকে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পরীমনির ভেরিফাইড পেইজে প্রায় ৯২ লাখ ফলোয়ার রয়েছে। ২০২০ সালে যুক্তরাষ্ট্রের বিখ্যাত ফোর্বস ম্যাগাজিনের করা এশিয়ার ১০০ ডিজিটাল তারকার তালিকায় রয়েছে পরীমনির নাম।

রানা প্লাজা (২০১৫) ছবিতে চুক্তিবদ্ধ হয়ে বেশি আলোচনায় আসেন পরীমনি। সাভারের রানা প্লাজা ধস এবং ১৭ দিন ধরে ধ্বংসস্তূপের নিচে আটকে পড়া পোশাক শ্রমিক রেশমাকে উদ্ধারের ঘটনাকে কেন্দ্র করে বাণিজ্যিক প্রেমের সিনেমা ছিল ‘রানা প্লাজা’। এতে রেশমা’র ভূমিকায় অভিনয় করেন পরীমনি। কিন্তু বেশকিছু দৃশ্য, রানা প্লাজা ধসের চিত্রায়ন প্রভৃতি নিয়ে সেন্সর বোর্ড আপত্তি জানালে বিষয়টি গড়ায় আদালত পর্যন্ত। শেষ পর্যন্ত যে ছবির কারণে পরীমনি আলোচনায় আসেন, সেটি আর আলোর মুখ দেখেনি।

কিন্তু এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাকে। এরপর অভিনয় করেছেন বেশ কয়েকটি ছবি ও বিজ্ঞাপনচিত্রে। পেয়েছেন বিভিন্ন পুরস্কার।

ঈদুল আজহায় সহকারী শিল্পীদের জন্য এফডিসিতে কোরবানি দিয়েও সংবাদ শিরোনাম পরীমনি। বেশ কয়েক বছর ধরে নিয়মিতভাবে এ কাজটি করে আসছেন তিনি। সাড়ে তিন কোটি টাকার গাড়ি কিনে আলোচনায় আসেন পরীমনি। করোনাকালে পাঁচ তারকা হোটেলে নিজের জন্মদিন উদ্‌যাপন করে আলোচনার জন্ম দেন তিনি।

বিয়ে ও বিচ্ছেদ

বিভিন্ন সময় বিভিন্ন ব্যক্তির সঙ্গে পরীমনির প্রেমের সম্পর্ক গড়ে ওঠা এবং সেগুলো ভেঙে যাওয়ার খবর বের হয়। ২০১৯ সালে সাংবাদিক তামিম হাসানের সঙ্গে পরীমনির প্রেম ও বাগদানের খবর প্রকাশিত হয়েছিল। যদিও বিয়ের আগেই তা ভেঙে যায়। বিয়ের আগেই মধু চন্দ্রিমায় ঘুরেছেন দেশের বাইরে। ফেসবুকে সেই অবকাশ যাপনের ছবিও প্রকাশ করেছিলেন তারা।

পড়ুন: ক্লাব থেকে বের হয়ে কাপড় ভেজা ও ফাটা দেখতে পান পরী

করোনাকালের শুরুতে গেল বছর ৯ই মার্চ (২০২০ সাল) অভিনেত্রী ও পরিচালক হৃদি হকের অফিসে কাজী ডেকে বিয়ে করেন পরীমনি ও পরিচালক-থিয়েটারকর্মী কামরুজ্জামান রনি। কিন্তু তাদের সেই বিয়ে পাঁচ মাসও স্থায়ী হয়নি। তখন পরীমনির ঘনিষ্ঠ অনেকেই নাম প্রকাশ না করার শর্তে বলেছিলেন, “পরীমনি আসলে হুজুগে বিয়েটা করেছেন। বিয়ের পর কয়েক দিন তাকে স্বামীর সঙ্গে দেখা গেছে। তারপর আর কোনো খবর নেই।”

সর্বশেষ গত রোববার (১৩ জুন, ২০২১) পরীমণি ধর্ষণ ও হত্যাচেষ্টার অভিযোগ এনে নাসির উদ্দিন মাহমুদ নামের এক ব্যক্তির বিরুদ্ধে একটি মামলা দায়েল করেন। এর আগে অভিনেত্রী একটি প্রজেক্টের মিটিংয়ে ঢাকা বোট ক্লাবে যান। রীতিমত আলোচনায় আছে তিনি।

Exit mobile version