Site icon The Daily Moon | Popular Bangla News |National | International | Education | Entertainment | Religion | Employment

মাশরাফিসহ ৫ হুইপ নিয়োগে প্রজ্ঞাপন, আছেন নজরুল বাবুও

৫ হুইপ

মাশরাফিসহ ৫ হুইপ নিয়োগে প্রজ্ঞাপন জারি করা হয়েছে

ক্রিকেটার মাশরাফি বিন মুর্তজাসহ পাঁচজনকে দ্বাদশ জাতীয় সংসদের হুইপ নিয়োগ করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। মঙ্গলবার (২৩ জানুয়ারি) সংসদ সচিবালয়ের মানবসম্পদ বিভাগের সিনিয়র সচিব কে এম আব্দুস সালামের সই করা আলাদা দুটি প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, মাদারীপুর-১ থেকে নির্বাচিত নূর-ই-আলম চৌধুরীকে সংসদের চিফ হুইপ হিসেবে নিয়োগ দিয়েছেন রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিন।

আরেক প্রজ্ঞাপনে জানানো হয়, নবনিযুক্ত ৫ জন হুইপ হলেন- নড়াইল-২ আসনের সংসদ সদস্য ও জাতীয় দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা, দিনাজপুর-৩ আসনের এমপি ইকবালুর রহিম, জয়পুরহাট-২ আসনের সংসদ সদস্য আবু সাঈদ আল মাহমুদ স্বপন, নারায়ণগঞ্জ-২ আসনের নজরুল ইসলাম বাবু এবং কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল।

এর আগে, গত ৭ জানুয়ারির নির্বাচনে নিরঙ্কুশ জয় পেয়ে টানা চতুর্থবারের মতো সরকার গঠন করে শেখ হাসিনা নেতৃত্বাধীন আওয়ামী লীগ। এবারের নির্বাচনে ২৯৯টি আসনের মধ্যে আওয়ামী লীগ পেয়েছে ২২২টি আসন।

আওয়ামী লীগের সঙ্গে জোটে নির্বাচনে আসা বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি ও জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) পেয়েছে একটি করে আসন। আর বাংলাদেশ কল্যাণ পার্টি পেয়েছে ১টি আসন। এর বিপরীতে জাতীয় পার্টির আসন মাত্র ১১টি। আর স্বতন্ত্ররা পেয়েছেন ৬২টি আসন।

গত ১০ জানুয়ারি বসে আওয়ামী লীগের সংসদীয় দলের প্রথম সভা। এতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে আবারও সংসদ নেতা ও মতিয়া চৌধুরীকে উপনেতা নির্বাচিত করা হয়। একই দিন সংসদে সরকারদলীয় চিফ হুইপ হিসেবে নির্বাচিত হন নূর-ই-আলম চৌধুরী।

পরেরদিন বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের কাছে পঞ্চমবারের মতো প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। এদিন শপথ নেন নতুন মন্ত্রিসভার ৩৬ সদস্য। এরই মধ্যে নবনির্বাচিত সংসদ সদস্যরাও শপথ নিয়েছেন। নতুন নির্বাচিত সংসদ সদস্যদের নিয়ে আগামী ৩০ জানুয়ারি বসছে দ্বাদশ সংসদের প্রথম অধিবেশন।

Exit mobile version