Site icon The Daily Moon | Popular Bangla News |National | International | Education | Entertainment | Religion | Employment

স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকের কারণ জানালেন বাবুনগরী

হেফাজত আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী ও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল

হেফাজত আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী ও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে বৈঠকের কারণ জানিয়েছেন হেফাজতে ইসলামের আমির আল্লামা জুনাইদ বাবুনগরী। তিনি বলেছেন, কোন ব্যক্তিগত কারণে নয়, জাতীয় স্বার্থে এ বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

আজ মঙ্গলবার (০৬ জুলাই) সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা বলেন তিনি। এ বৈঠকের আগে খিলগাঁও মাখজানুল উলুম মাদ্রাসায় বৈঠকে করেন হেফাজতের নেতারা।

হেফাজতে ইসলামের আমির বলেন, ব্যক্তিগত কোনো কারণে নয়, জাতীয় স্বার্থে স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে গতকাল আমাদের বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে আমরা আলেম-ওলামাদের মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহার, গ্রেফতার ও হয়রানি বন্ধ এবং কওমি মাদ্রাসাগুলো খুলে দেওয়ার দাবি জানিয়েছি।

বাবুনগরী বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী আমাদের দাবি-দাওয়াগুলো মেনে নেওয়ার মৌখিক আশ্বাস দিয়েছেন। আমরা আশা করছি সরকার দ্রুত আমাদের দাবিগুলো মেনে আলেম-ওলামাদের মুক্তি দেবেন।

তিনি বলেন, সারা দেশে অসংখ্য নিরীহ আলেম-ওলামাদের গ্রেফতার করা হয়েছে। তারা কারাগারে মানবেতর জীবনযাপন করছেন। বৈঠকে আমরা স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে বিষয়গুলো তুলে ধরেছি। আমরা জানিয়েছি হেফাজতের বিরুদ্ধে কথিত যে সহিংসতার অভিযোগ করা হচ্ছে, তা সঠিক নয়।

নেতাকর্মীদের নিরপরাদ দাবি করে হেফাজত আমির বলেন, হেফাজতের কোনো নেতাকর্মী সহিংসতার সাথে যুক্ত ছিল না। কিছু দুষ্কতকারী হেফাজতের বিভিন্ন কর্মসূচীতে অংশ নিয়ে পরিস্থিতি ঘোলাটে করার চেষ্টা করেছে। তাদের খুঁজে বের করা দরকার। নিরীহ আলেম-ওলামাদের এসবের সাথে কোনো সম্পর্ক নেই।

এর আগে, গতকাল সোমবার (০৫ জুলাই) স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের বাসায় পৌঁছেছেন হেফাজতে ইসলামের আমির মাওলানা জুনায়েদ বাবুনগরী। এসময় তার সঙ্গে সংগঠনটির বেশ কয়েকজন নেতাকর্মী উপস্থিত ছিলেন। এদিন রাত সোয়া ৯টার দিকে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

Exit mobile version